কক্সবাজার -টেকনাফ মহাসড়কের উন্নয়ন কাজে ব্যাপক লুটপাট

গফুর মিয়া চৌধুরী, উখিয়া :

কক্সবাজার – টেকনাফ মহাসড়কের উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম,দুনীর্তি, লুটপাট ও পুকুর চুরির অভিযোগ উঠেছে। সড়কের কাজ ধীর গতিতে চলার পাশাপাশি কাজের গুনগতমান নিয়ে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

এসব নয় ছয় কাজের বিষয়ে জনমনে চরম অসন্তোষ দেখা দিয়েছে। এদিকে সড়কের উন্নয়ন কাজের ড্রেইনিজের কাজ চলছে চরম অবব্যস্হাপনার মধ্য দিয়ে। সড়কের উভয় পাশের চলমান পানি নি:শ্বকাশনের ড্রেইনের কাজে চলছে খুবই নিম্নমানের। বিশেষ করে উখিয়া সদর ষ্টেশন, কুতুপালং,বালুখালী,থাইংখালী ও পালংখালীসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ ষ্টেশন,বাজার সমুহে ড্রেইনের কাজে ব্যাপক অনিয়মের আশ্রয় নিয়ে কাজ চালাচ্ছে। এমনি ড্রেইনের কাজ করার পর কোন পানিই দিচ্ছে না। অথচ কাজ করার পর সকাল বিকেল দুইবার দুই সপ্তাহ পানি দেওয়ার নিয়ম থাকলে ও ঠিকাদারী প্রতিষ্টান তা গরজ মনে করছে না।

এ পর্যন্ত একবার ও পানি না দিয়ে কাজ শেষ করতে যাচ্ছে। কাজের তদারকিতে থাকা সংশ্লিষ্ট সড়ক ও জনপথ বিভাগের কোন কর্তা ব্যক্তির নিয়মিত উপস্হিতি এবং দেখভাল না থাকায় যেনতেন ভাবে কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে এলাকার সচেতন মহল কক্সবাজারের জেলা প্রশাসক, কক্সবাজারের সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী,উখিয়া উপজেলা নির্বাহী অফিসার,উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।